সাকা চৌধুরীর বিরুদ্ধে সমকামিতার অভিযোগে মামলা দায়ের

 

saka-chouduri (1)

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত সালাহউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে সমকামিতার অভিযোগে গাজীপুর আদালতে মামলা হয়েছে।
আজ সোমবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আহসান হাবিবের আদালতে এ মামলাটি দায়ের করেন ভিকটিমের বাবা শেরপুর জেলার হাতি আলগা গ্রামের আব্দুস সালাম মিয়া। আদালতের বিচারক মামলাটি নথিভূক্ত করে তদন্তের জন্য জয়দেবপুর থানার ওসিকে নির্দেশ দেন।
মামলা সূত্রে জানা গেছে, মামলার বাদির ছেলে আলাল যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কাশিমপুর কারাগারে বন্দি ছিলেন। মানবতাবিরোধী মামলায় সালাহউদ্দিন কাদের চৌধুরী আটক হওয়ার পর তাকে আদালত ডিভিশন দিয়ে কাশিমপুর কারাগার পার্ট-১ এ স্থানান্তর করেন। এসময় তার সেবক হিসেবে ওই ছেলেকে নিয়োগ দেয় কারা কর্তৃপক্ষ।
সালাহউদ্দিন কাদের চৌধুরী আলালকে কারাগার থেকে মুক্তি দেয়ার প্রলোভন দেখিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে বিভিন্ন সময় সমকামিতায় লিপ্ত হয়। এ ঘটনা ভিকটিম আলাল তার বাবাকে জানালে তিনি কারা কর্তৃপক্ষকে ঘটনাটি অবহিত করেন।
কারাকর্তৃপক্ষ ভিকটিমকে ময়মনসিংহ কারাগারে পাঠায়। পরে ছেলের এ ঘটনার বিচার চেয়ে গাজীপুর আদালতে মামলা দায়ের করেন ভিকটিমের বাবা আব্দুস সালাম।
বাদি পক্ষের আইনজীবী হিসেবে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া।

2013-03-31T02:16:39+00:00March 18th, 2013|বাংলাদেশ|
Advertisment ad adsense adlogger