টেকনোক্র্যাটদের ৪ দফতর বণ্টন করলেন শেখ হাসিনা

চার টেকনোক্র্যাট মন্ত্রীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার পর ওই দফতরগুলো নতুন করে বণ্টন করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় নিজের হাতে রেখে তিনি প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে দায়িত্ব দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের হাতে।

আর ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হোসেন।

রুলস অব বিজনেসের ক্ষমতাবলে প্রধানমন্ত্রী বর্তমান দায়িত্বের অতিরিক্ত হিসেবে মন্ত্রীদের এসব মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন।

মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে গত ৬ নভেম্বর মন্ত্রিসভা থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। ওই দিন সন্ধ্যায় চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন।

গত ৯ ডিসেম্বর মন্ত্রিপরিষদের টেকনোক্র্যাট শাখায় নিয়োগ পাওয়া চার মন্ত্রীকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

তারা হলেন-ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম বিএসসি এবং বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান।

2018-12-12T14:49:14+00:00December 12th, 2018|বাংলাদেশ|
Advertisment ad adsense adlogger