কুষ্টিয়া নিউজ ডেক্স ॥ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ স্মরণে কেন্দ্র ঘোষিত তিন দিনের শোক কর্মসূচির তৃতীয় দিনে গতকাল বাদ আছর সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার কাঙাল হরিনাথ সম্মেলন কেন্দ্রে শোকসভা ও দোওয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব’র সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি’র অনুজ কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। বিশেষ অতিথি ছিলেন পরিবেশ বিজ্ঞানী গৌতম কুমার রায়, বাসস এর কুষ্টিয়া প্রতিনিধি নুর আলম দুলাল, দৈনিক সময়ের কাগজ সম্পাদক আবু বকর সিদ্দিক, কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকুল খসরু, কুষ্টিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মিজানুর রহমান লাকী ( দৈনিক সংবাদ), যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ বিশ্বাস (চ্যানেল টুয়েন্টি ফোর), নির্বাহী সদস্য ও প্রভাষণ সম্পাদক আখতারুজ্জামান মৃধা পলাশ। বক্তব্য রাখেন দৈনিক খবর’র কুষ্টিয়া প্রতিনিধি রাশিদুজ্জামান খান টুটুল, চ্যানেল নাইন’র কুষ্টিয়া প্রতিনিধি দেবাশীষ দত্ত, ডেইলি অথেনটিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আফরোজা আক্তার ডিউ, সংবাদ প্রতিদিনের প্রতিনিধি সুজন কর্মকার, সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মাহমুদ হাসান, শহর আওয়ামীলীগের সদস্য আলমগীর হোসেন, যুবলীগ নেতা জহুরুল ইসলাম, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহেল আহম্মেদ, কুষ্টিয়া নিউজ এর সম্পাদক মাহাতাব উদ্দিন লালন প্রমূখ। সভার সঞ্চালক ছিলেন সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক জামিল হাসান খান খোকন।
প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি’র অনুজ কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা বলেন, সাংবাদিক আলতাফ মাহমুদ’র আদর্শ ও পদাঙ্ক অনুসরণ করা উচিত গণমাধ্যমকর্মীদের। আলতাফ মাহমুদ ছিলেন নির্লোভ, নির্মোহ, পরোপকারী এবং অনুপম চরিত্রের। শুধু সাংবাদিক সমাজ নয় আমরাও তাঁকে নিয়ে গর্ব করি। তিনি আরও বলেন, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার এই শোকসভায় সকল মানুষের উপস্থিতিই প্রমাণ করে সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ কত বড় মনের মানুষ ছিলেন।
এর আগে সকাল ৯টা থেকে দিনব্যাপী সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার কার্যালয়ে শোকবহিতে স্বাক্ষর ও বুকে কালো ব্যাজ ধারণ করেন। শোক বহিতে কুষ্টিয়ার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ প্রয়াত সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের রুহের মাগফেরাত কামনা করে শোকবহিতে স্বাক্ষর প্রদান করেন।