ঈদে জঙ্গি হামলার আশঙ্কা নেই : আইজিপি

ঈদের সময় দেশে কোনো ধরনের জঙ্গি হামলারও আশঙ্কা নেই বলে জানালেন পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) এ কে এম শহীদুল হক। শুক্রবার রাজারবাগ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদে আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গুলশানের হলি আর্টিসান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার পর জঙ্গিদের নির্মূলে আইনশৃঙ্খলাবাহিনী সফল হয়েছে। তাই পবিত্র ঈদে কোনো ধরনের হামলার আশঙ্কা নেই। তারপরও কঠোর নজরদারিতে থাকবে আইনশৃঙ্খলাবাহিনী।

সম্প্রতি বনানীতে তিন যুবক নিখোঁজে জঙ্গিকাণ্ডে জড়িয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি, তদন্ত চলছে। যুবকরা কেন, কীভাবে নিখোঁজ হয়েছে তদন্ত শেষে বোঝা যাবে বলে জানিয়েছেন মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।
এর আগে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন তিনি। আজান প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ২৩ প্রতিযোগীর মধ্যে ঢাকা মহানগর পুলিশের নায়েক সাইফুল ইসলাম ১ম, নৌ পুলিশ ঢাকার এ এস আই এম মহিউদ্দিন দ্বিতীয় ও বরিশাল জেলা পুলিশের এ এস আই আবুল বাসার তৃতীয় স্থান অর্জন করেন।

কেরাত প্রতিযোগিতায় ২৩ প্রতিযোগীর মধ্যে রাঙ্গামাটি জেলার এ এস আই রুহুল আমিন প্রথম স্থান, সিলেট মহানগর পুলিশের কনস্টেবল মজিবুর রহমান দ্বিতীয় ও ঢাকা মহানগর পুলিশের নায়েক সাইফুল ইসলাম তৃতীয় স্থান অর্জন করেন।

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইসলামের ভূমিকা শীর্ষক রচনা প্রতিযোগিতায় ১৪ জন অংশ নেন। তাদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের এ এস আই জাহাঙ্গীর আলম প্রথম স্থান, পুলিশ সদর দফতরের উচ্চমান সহকারী মোহাম্মদ আনিসুর রহমান দ্বিতীয় স্থান এবং সিআইডি’র স্টেনো টাইপিস্ট ওমর ফারুক তৃতীয় স্থান অর্জন করেন। সর্বমোট ৬০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতা পরিচালনা কমিটির সভাপতি ও ডিআইজি মো. মহসিন হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসবির প্রধান অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, রেলওয়ে পুলিশের অতিরিক্তি আইজিপি মো. আবুল কাশেমসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Advertisment ad adsense adlogger