আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুষ্টিয়ায় ব্রাক ব্যাংকের আয়োজনে ক্ষুদে শিল্পিদের চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ ২১ ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্রাক ব্যাংক কুষ্টিয়া শাখার উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল সাড়ে ৪ টায় কুষ্টিয়ার এন.এস রোডের ব্রাক ব্যাংকের নিজস্ব কার্যালয়ে এই চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্টিত হয়। প্রতিযোগিতায় ২টি বিভাগে বিভিন্ন বয়সের ৪১ জন কোমলমতি শিশু অংশগ্রহন করে। এসময় ২১ ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পটভুমি নিয়ে ক্ষুদে অংকন শিল্পীরা তাদের রং তুলি দিয়ে ফুটিয়ে তোলেন। প্রতিযোগিতায় ৫ থেকে ৮ বছর বয়সী গ্রুপে প্রথম স্থান অধিকার করেন আইমান মোহাম্মদ রাহিম। দ্বিতীয় স্থান অধিকার করেন মোহাম্মদ ইব্রাহিম এবং তৃতীয় স্থান অধিকার করেন মীর ইশতেহাক সৈকত।
৯ থেকে ১৪ বছর গ্রুপে প্রথম স্থান অধিকার করেন, একে আদিত্য। দ্বিতীয় স্থান অধিকার করেন, রাইয়ান মোর্শেদুল ইসলাম এবং তৃতীয় স্থান অধিকার করেন শালেহমীর রহমান ফাহিম। এছাড়াও অংশগ্রহন কারী প্রত্যেক ক্ষুদে শিল্পিকেই দেয়া হয় সান্তনা পুরস্কার।
ব্রাক ব্যাংকের কুষ্টিয়া শাখার ব্যাবস্থাপক ওমর ফারুকের সার্বিক তত্বাবধানে ও সভাপতিত্বে প্রতিযোগীতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষুদে শিল্পিদের হাতে পুরস্কার তুলে দেন বিএমএ(কুষ্টিয়ার) সাধারন সম্পাদক ও বিশিষ্ট চিকিৎসক আমিনুল ইসলাম রতন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. লিজা রতন ম্যাটসের চেয়ারম্যান ও বিশিষ্ট চিকিৎসক আছমা জাহান লিজা।
প্রতিযোগীতায় বিচারকের দায়িক্ত পালন করেন কুষ্টিয়া জিলা স্কুলের সিনিয়র শিক্ষক মীর জাহিদ।

Advertisment ad adsense adlogger