ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অনার্স (সম্মান) প্রথমবর্ষ ভর্তি মেধাতালিকার ভর্তি শেষে ৭০৬টি আসন ফাঁকা রয়েছে। মোট ২২৭৫টি আসনের মধ্যে মেধাতালিকা থেকে এক হাজার ৫৬৯ জন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে। একাডেমিক দফতর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া যায়।

ফাঁকা আসন গুলোতে ভর্তির জন্য আগামী বছরের ১০ জানুয়ারী থেকে সাক্ষাৎকার নেওয়া হবে। সাক্ষাৎকারের স্বস্থান ও সময় যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে সরবরাহ করা হবে।

একাডেমিক শাখার তথ্য মতে, মেধাতালিকার ভর্তি শেষে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ১৪টি, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের আরবী ভাষা ও সাহিত্য বিভাগে ৬৯টি, বাংলা বিভাগে ২৯টি, ইংরেজি বিভাগে ৫৯টি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ২৪টি, ফোকলোর স্টাডিজ বিভাগে ৫০টি, একই অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে অর্থনীতি বিভাগে ১২টি, লোক প্রশাসন বিভাগে ১২টি, রাষ্ট্র বিজ্ঞান বিভাগে ১২টি, ডিভিলপমেন্ট বিভাগে ৮টি, স্যোস্যাল ওয়েলফেয়ার বিভাগে ৬৫টি, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটের আইন বিভাগে ৮টি, আল-ফিক্হ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগে ৭৫টি, ল এন্ড ল্যান্ড ম্যাানেজমেন্ট বিভাগে ১২টি আসন ফাঁকা রয়েছে।

ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩টি, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩টি, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে ৭টি, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগে ১১টি, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ৭টি, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩টি, গণিত বিভাগে ৩টি, পরিসংখ্যান বিভাগে ৩৬টি, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩টি, ফার্মেসি বিভাগে ৫টি, ইনভাইরনমেন্টাল সাইন্স এন্ড জিওগ্রাফি বিভাগে ৫০টি, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগে ৪টি, ব্যবস্থাপনা বিভাগে ১৯টি, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে ২টি, মার্কেটিং বিভাগে ৪টি, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগে ৩টি, ট্যূরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে ৬৭টি আসন শূন্য রয়েছে।

মোট ২২৭৫ আসনের মধ্যে অবশিষ্ট ৭০৬ টি আসনে ভর্তির জন্য আগামী ১০ জানুয়ারী থেকে অপেক্ষমান তালিকার সাক্ষাৎকার নেয়া হবে। বিশ্ববিদ্যালয়ে শূণ্য আসন, ভর্তি ও এ সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd তে জানা যাবে।