ভেড়ামারায় কজেজান ও হাজী নিয়ামত উল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায়ী সম্বর্ধনা

ভেড়ামারা প্রতিনিধিঃ কুষ্টিয়ার ভেড়ামারা বাহিরচরে অবস্থিত কফেজান নেছা হাজী নিয়ামত উল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ের এস.এস.সি ২০১৬ পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ট শ্রেণীর নতুন শিক্ষার্থীদের বরণ উপলক্ষে বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার বেলা বারোটায় অনুষ্ঠানের আয়োজন করে। বিদ্যালয়ের স্কাউটস ও গার্লস গাইড দলের সম্মান প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য মোঃ মাহাবুবুল আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভেড়ামারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সর্দার মোহাম্মদ আবু সালেক। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভালো ফলাফলের পাশাপাশি ভালো মানুষরূপে সমাজে প্রতিষ্ঠিত হতে হবে। নিজের প্রতি আত্মঃবিস্বাস বাড়িয়ে ইচ্ছা ও চেষ্টার মাধ্যমে সফলতার চূড়ায় পৌছাতে হবে। প্রতিযোগিতায় প্রথম হওয়া সফলতা হলেও সকলের মন জয় করা আরও বড় সফলতা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক ড. অমেরন্দ্রনাথ দত্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, বাহিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রওশন আরা বেগম, ভেড়ামারা কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান শামীম ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যবৃন্দ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তৌহিদুল ইসলাম। তিনি বলেন, নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্ধুদ্ধকরণ, সাধারণ জ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষ, নৈতিক মূল্যবোধ, মানুষের প্রতি শ্রদ্ধাশীল ও দায়বদ্ধ করে গড়ে তোলা এবং সুপ্ত প্রতিভা বিকশিত করে আগামী প্রজন্ম তৈরি করার লক্ষ্যে আমরা আমাদের প্রচেষ্টা অব্যহত রাখছি। ডিজিটাল কন্টেন্ট তৈরি করে মাল্টিমিডিয়ায় পাঠদানের ব্যবস্থা করা হয়েছে। শিক্ষা সফরের মাধ্যমে দেশের জাতীয় ইতিহাস, ঐতিহ্য এবং বাঙ্গালী জাতীকে জানার প্রচেষ্টা অব্যাহত আছে। তিনি প্রতিষ্ঠানটির অবকাঠামোগত উন্নয়নের জন্য সরকারের সংশ্লিষ্ট মহলের দৃষ্টি দেবার আহবান জানিয়েছেন এবং বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য অভিভাবক ও এলাকাবাসীর সহযোগিতা কামনা করছেন। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বিদ্যালয়ের লাইব্রেরিয়ান মোঃ আরিফুজ্জামান।