শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ নিউইয়র্কে দূর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশির হত্যাকান্ডে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নিন্দা

প্রেসবিজ্ঞপ্তি ঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ওজোনপার্কে গত ১৩ আগষ্ট দূর্বৃত্তের গুলিতে ওজোনপার্কে স্থানীয় মসজিদ আল ফুরকানের ইমাম আলাউদ্দিন আকুনজী ও তারা উদ্দিন নামে এক মুসল্লী সহ দুই বাংলাদেশি হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানাচ্ছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি-জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। তিনি এক বিবৃতিতে বলেন-মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই হত্যাকান্ডের ঘটনায় খুবই মর্মাহত ও শোকাহত হয়েছেন। প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগও প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কূটনৈতিক তৎপরতার মধ্য দিয়ে মার্কিন সরকারের কাছে প্রবাসী বাংলাদেশীদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি অবহিত করবেন। প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশীদের নিজেদের নিরাপত্তার বিষয়ে সকলকে সতর্ক থাকারও পরামর্শ দিয়েছেন। ড. সিদ্দিকুর রহমান বিবৃতিতে আরো বলেন-গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠিত রাষ্ট্র যুক্তরাষ্ট্রে এ ধরনের ধর্মীয় বিদ্বেষমূলক হত্যাকান্ড মেনে নেয়া যায় না। এমন ঘটনা বর্বরোচিত ও ন্যাক্কারজনক। তিনি বলেন-নিহতদের পরিবারের সদস্যরা স্বজন হারানোর শোক সহ্য করার মত শক্তি যেন পান-সর্বশক্তিমান আল্লাহর কাছে এই প্রার্থনা করছি। একইসঙ্গে মার্কিন প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি এই হত্যাকান্ডে জড়িত ব্যক্তিকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা যেন হয়। আমি নিহত দুজনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। তিনি আরো বলেন-এই প্রবাসীর মরদেহ এমিরেটস এয়ারলাইন্সে ১৮ আগষ্ট সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকায় হজরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছুবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ঐ মরদেহ সরকারিভাবে গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ১৩ আগষ্ট দুপুরে ওজোনপার্কে স্থানীয় মসজিদ আল ফুরকানের ইমাম ৫৫ বছর বয়স্ক আলাউদ্দিন আকুনজী এবং তার সঙ্গী ৮৫ বছর বয়স্ক তারা উদ্দিন এক দূর্বৃত্তে উপর্যপুরি গুলিতে প্রাণ হারান। তারা নামাজ পড়ে বাড়ি ফেরার পথে দূর্বৃত্তের হামলার শিকার হন। নিহত আলাউদ্দিন আকুনজীর বাড়ি হবিগঞ্জের চুনারাঘাটে এবং তারা মিয়ার বাড়ি সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বরে। পুলিশ এ খুনের সঙ্গে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে।

2017-04-22T14:12:46+00:00August 18th, 2016|আন্তর্জাতিক|
Advertisment ad adsense adlogger