কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিস দালাল চক্রের অভয় অরণ্য

কুষ্টিয়া নিউজ:::কুষ্টিয়ার আঞ্চলিক পাসপোর্ট অফিস দালাল চক্রের অভয় অরণ্যে পরিণত হয়েছে, আফিসের এক শ্রেণীর কর্মচারীদের সহযোগীতায় চলছে পাসপোর্ট বাণিজ্য।
কুষ্টিয়া পাসপোর্ট অফিসে ভূক্তভোগী পাসপোর্ট করতে যাওয়া লোকজনের অভিযোগের ভিত্তিতে জানাগেছে অফিসে ফরম জমা দিতে গিয়ে নানা রকম হয়রানীর শিকার হচ্ছে সাধারণ মানুষ, অভিযোগ উঠেছে হয়রাণী করছে অফিসের অসাধু কর্মচারীরা, দূর দরান্ত থেকে পাসপোর্ট করতে আসা মানুষ ফরম পূরণ করে জমা দিতে গিয়ে কর্তব্যরত কর্মচারী ছোট খাটো ভুল যেমন একজন জানায় তার ছবি দেখে বলা হল এ ছবির সাথে আপনার কোন মিল নাই,
ক. ছবিটি বদলে নিয়ে আসুন
খ.কেহ অভিযোগ করেছে আমার ছোট ব্যবসা আছে, পেশা স্থলে লেখা হয়েছে পেশা ’ব্যবসা’ ঐ কর্মচারী তার কাছ থেকে ট্রেড লাইন্সেস দাবী করেছে, সে এমন বড় ব্যবসায়ীনা, এ সময় সে ট্রেড লাইন্সেস কোথায় পাবে?
গ. অনেকের পিতা/মাতা মারা যাওয়ায় ইংরাজীতে ”লেট” লিখে পিতার নাম লিখেছে ফলে যা হবার,
ঘ. ছোট একটি অপশন বাদ পড়া যা লিখে নেওয়া যায় এমন। এ সকল ভুল ধরে ভোক্তাদের চরম হয়রানী করা হচ্ছে, তার অর্থ পুরো ফরমটা বাতিল করে নতুন ভাবে সাজিয়ে গুছিয়ে নতুন ভাবে সত্যয়িত করে নিয়ে আসতে হবে,
ঐ দিন তার পে ফরম জমা দেওয়া সম্ভব নয়, এমন কি দুপুর ১ টা বাঁজার সাথে সাথে গেটের মধ্যে থাকলে আনছার ব্যাটালিয়ন সদস্যরা এক প্রকার জোর করে তাড়িয়ে দিতে দেখা গেছে।
কিন্ত বিকল্প ব্যবস্থা মিলেছে গেটের পাশে, কয়েক জন দালাল দঁড়িয়ে কাজ করে দেবে বলে জানায়, তাদের সাথে কথা বলে জানাগেছে ১ হাজার টাকা দিলে আপনার ফিঙ্গার প্রিন্ট সহ সকল কাজ এখন করে দিব। তাহলে যে দারোয়ান ভিতরে থাকতে দিচ্ছে না, সে কিভাবে ভিতরে গিয়ে সব কাজ করে দিবে?
দারোয়ান থেকে সকল কর্মকর্তা ও কর্মচারীদের সাথে কতটুকু লেনদেন/দহরম মহরম থাকলে বাতিল করা ফরম সঠিক হয়, সাধারণ মানুষ বোঝে। মাঝে মাঝে পত্রিকায় দালালদের জেল জরিমানার কথা শোনা গেলেও কর্মচারী কর্মকর্তাদের শাস্তি হয়না, অথচ যত ক্রাইম গুলি তারা জন্মদেয়।
সাধারণ মানেষর চাওয়া-পাওয়া এলাকায় পাসপোর্ট অফিস হওয়াতে অনেক কষ্ট দূর হয়েছে, এখন এলাকাবাসী সুযোগ্য জেলা প্রশাসকের কাছে দৃষ্টি আকর্ষণ করছে অসাধু দারোয়ান থেকে কর্মচারী কর্মকর্তাদের বিরুধ্যে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করে মানুষের হয়রানী দূর হউক এইটা এ অঞ্চলের মানুষের কামনা।
Facebook
Twitter

কুষ্টিয়া

অনুসন্ধান
সর্বশেষ খবর

মেহেরপুরে পৌর নির্বাচনের দাবিতে বিক্ষোভ
ঔষুধ প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ কুষ্টিয়ার বাজারে অবাধে বিক্রয় হচ্ছে ভেজাল ঔষূধ
কুষ্টিয়া জেলা প্রশাসক ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আর্কষণ,দৌলতপুরে বাইজিদ এগ্রো ফুড কারখানার ছায়ে অতিষ্ঠ এলাকাবাসী
মেহেরপুরে গণপ্রকৌশল দিবস উপলক্ষে র‌্যালী
স্বাধীনতার ৪৪ বছরেও মুক্তিযোদ্ধার তালিকাভুক্ত হতে পারেননি শাহাবুদ্দিন
সড়কের বেহাল দশা
কুষ্টিয়ায় বিদেশিদের নিরাপত্তায় সতর্ক পুলিশ
কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিস দালাল চক্রের অভয় অরণ্য

Advertisment ad adsense adlogger