কুষ্টিয়া-প্রাগপুর-মহিষকুন্ডি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহনশ্রমিকেরা

কুষ্টিয়া-প্রাগপুর ও কুষ্টিয়া-মহিষকুন্ডি আন্তজেলা রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহনশ্রমিকেরা। আজ শনিবার সকাল আটটার দিকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ ঘোষণা করেন তাঁরা। এতে চরম দুর্ভোগে পড়েছেন এ সড়কপথে চলাচলকারী সাধারণ যাত্রীরা।

জানতে চাইলে কুষ্টিয়া জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মকবুল হোসেন বলেন, ‘আমরা মালিকপক্ষ কিছুই জানি না। হঠাৎ করে শুনলাম শ্রমিকেরা বাস বন্ধ করেছে। আমরা বাস বন্ধের পক্ষে নই।’ তিনি আরও বলেন, পরিবহনসংক্রান্ত যে নতুন আইন হয়েছে, সে কারণেই নাকি শ্রমিকেরা বাস বন্ধ রেখেছেন।

সকাল সাড়ে ১০টার দিকে কুষ্টিয়া বাস-মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে গিয়ে শ্রমিকদের সঙ্গে কথা বলার চেষ্টা করা হয়। ওই ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সরোয়ার হোসেন বলেন, ‘আমরাও শুনেছি যে বাস বন্ধ রাখা হয়েছে। কেন, তা আমরা জানার চেষ্টা করছি। তারা এ চাকরি করবে না বলেই বাস বন্ধ রেখেছে বলে জানিয়েছে। কেন করবে না, সেটি বাসস্ট্যান্ড গিয়ে খোঁজ নেওয়া হচ্ছে।’

কুষ্টিয়া-মেহেরপুর, কুষ্টিয়া-চুয়াডাঙ্গা, কুষ্টিয়া-রাজবাড়ীসহ অন্য সব পথের দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক রয়েছে। এখানে একই সংগঠনের শ্রমিকেরা কাজ করছেন।

আজ সকাল ১০টায় মজমপুর এলাকায় ভেড়ামারা বাস কাউন্টারে গিয়ে দেখা যায়, অনেক যাত্রী অপেক্ষায় আছেন। তাঁরা ঝুঁকি নিয়ে তিন চাকার বিভিন্ন যানবাহনে গন্তব্য যাওয়ার চেষ্টা করছেন।

সূত্র: দৈনিক প্রথম আলো