মেহেরপুরে ২য় দিনের মতো চলছে পরিবহণ ধর্মঘট

11781676_1166403593374140_1569304322057200536_nবাস ভাঙচুরের প্রতিবাদ ও মেহেরপুর-কাথুলি এবং মেহেরপুর মহাজনপুর সড়কে ইজিবাইক চলাচল বন্ধ করার দাবিতে মেহেরপুরে দ্বিতীয় দিনের মতো চলছে পরিবহণ ধর্মঘট।বৃহস্পতিবার সকাল থেকে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।
আন্তঃজেলা রুটের পাশাপশি বন্ধ রয়েছে দূরপাল্লার পরিবহন, ট্রাক ও মাইক্রোবাস। ফলে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা।সন্ধ্যার মধ্যে দাবি মানা না হলে অনির্দিষ্টকাল পর্যন্ত চলবে পরিবহণ ধর্মঘট। আগামীকাল সমাবেশের ডাক দিয়েছেন আন্দোলনকারীরা।মেহেরপুর জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল বলেন, “গতকাল থেকে আন্তঃজেলার সকল পরিবহণ বন্ধ থাকলেও প্রশাসনের পক্ষ থেকে নিরসনের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। ফলে আজ থেকে দূরপাল্লার বাস, ট্রাক ও মাইক্রোবাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।”দাবি মানা না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান তিনি।হঠাৎ করে দূরপাল্লার সকল পরিবহণ বন্ধ হয়ে যাওয়ার কারণে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ যাত্রীরা। তাদের অভিযোগ, কোনো কারণ ছাড়াই মাঝেমধ্যে ঘোষণা ছাড়া পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়। ফলে দূরদুরান্ত থেকে কাউন্টারে এসে বিড়ম্বনার শিকার হচ্ছেন তারা। গুরত্বপূর্ণ কাজেও ব্যাঘাত ঘটছে। জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে বিকল্প কর্মসূচি দেওয়ার আহ্বান জানান তারা। পুলিশ সুপার হামিদুল আলম জানান, উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে উদ্ভুত পরিস্থিতির সুষ্ঠু সমাধান করা হবে।
উল্লেখ্য, কয়েকদিন ধরে বাস মিনিবাস মালিক সমিতি ও ইজিবাইক চালক ও মালিক সমিতির মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এরই জের ধরে বুধবার থেকে মেহেরপুরের সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

Advertisment ad adsense adlogger