টানা ৩ দিন হরতাল

সারা দেশে টানা ৩৬ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ৬টা থেকে বুধবার (১০ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতালের ডাক দিয়েছে তাঁরা।
এদিকে গতকাল শনিবার হেফাজতে ইসলাম সোমবার হরতালের ডাক দেয়। ফলে সোমবার, মঙ্গলবার ও বুধবার ৩নদিন হরতালের ফাঁদে পড়ল দেশ।
রোববার বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমদ এ ঘোষণা দেন।
দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাসসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি, তত্ত্বাবধায়ক সরকারের পুনর্বহালসহ বিভিন্ন দাবিতে হরতাল ডাকা হল। এ ছাড়া আগামী ১০ এপ্রিল নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ডাকা সমাবেশ স্থগিত করেছে দলটি।
সংবাদ ব্রিফিংয়ে সালাউদ্দিন আহমদ অভিযোগ করেন, দেশে সংবাদপত্রের স্বাধীনতা হরণ করা হয়েছে।
সালাউদ্দিন বলেন, গ্রেপ্তার, নির্যাতন, খুন, গুম এবং মার্শাল ল দিয়েও অতীতের সরকার তাদের শাসন দীর্ঘায়িত করতে পারেননি। এই সরকারও ক্ষমতা দীর্ঘায়িত করতে পারবে না।
সালাউদ্দিন আরোও বলেন, এর আগে সরকার ১৫৪ জন নেতা কর্মীকে গ্রেপ্তার করে নিয়ে যায়। তাঁদেরকে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয়েছে। এ খবরে বিশ্ব এবং দেশীয় গণমাধ্যম নিন্দা জানিয়েছে।
তিনি বলেন, শেয়ারবাজার, ডেসটিনি, বিসমিল্লাহ গ্রুপসহ সরকারের নেতাদের দুর্নীতির কথা দেশবাসী জানে। দ্রব্যের মূল্যবৃদ্ধির কারণে জনজীবন আজ বিপর্যস্ত। এসব থেকে দেশবাসীর দৃষ্টি ভিন্ন দিকে নিতেই সরকার গ্রেপ্তার নির্যাতনের পথ বেছে নিয়েছে।
সালাউদ্দিন বলেন, এটা আওয়ামী লীগের নতুন মোড়কে পুরোনো রাজনীতির কৌশল। এর পরেই তিনি ৩৬ ঘণ্টা টানা হরতালের ডাক দেন।
বিকেলের দিকে রাজধানীর পল্টন, রমনা ও শাহজাহানপুর থানার পৃথক ৭টি মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ জনের জামিন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এর পরই বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে হরতালের ডাক দেওয়া হলো

2013-04-08T00:08:35+00:00April 8th, 2013|অন্যান্য, বাংলাদেশ|
Advertisment ad adsense adlogger