মেহেরপুরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষে প্রেস বিফিং

১২ মার্চ মঙ্গলবার জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মেহেরপুর সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে এক প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।
আজ রবিবার সকাল ১১ টায় মেহেরপুর সিভিল সার্জনের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এর বিস্তারিত তুলে ধরেন মেহেরপুর সিভিল সার্জন ডা. আব্দুস শহীদ।
তিনি বলেন, জেলায় ১ লক্ষ ১৩ হাজার ৫’শ ৯ জন শিশুকে বয়স ভেদে ভিটামিন “এ” ক্যাপসুল ও কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।
তিনি জানান, জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ২’শ ২০ জন শিশুকে ১ হাজার আই ইউ ক্ষমতা সম্পন্ন নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল, ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৯ হাজার ১’শ ৫ জন শিশুকে ২ হাজার আই ইউ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল এবং ২৪ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪৬ হাজার ১’শ ৮৪ জন শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৪’শ ৯০টি কেন্দ্রে ১ হাজার ৫’শ স্বেচ্ছাসেবক ১লক্ষ ১৩ হাজার ৫’শ ৯জন শিশুকে ক্যাপসুল ও কৃমিণাশক ট্যাবলেট খাওয়াবে। এ উপলক্ষে তাদের প্রশিক্ষন সম্পন্ন করা হয়েছে। পাশাপাশি তিনি এ প্রোগ্রাম সফলভাবে পালন করার লক্ষে সাংবাদিকদেরও সহযোগীতা কামনা করেন।
১২ মার্চ মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচী চলবে। প্রেস ব্রিফিংয়ে মেহেরপুর জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক মিডয়া, অনলাইন পত্রিকা ও স্থানীয় পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

2013-03-31T02:16:22+00:00March 10th, 2013|অন্যান্য|
Advertisment ad adsense adlogger