পঞ্চগড়ে নিষিদ্ধ ইজি বাইকের কারণে ১০ বাসযাত্রী নিহত

পঞ্চগড় সদর উপজেলার পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে নিষিদ্ধ ইজি বাইককে পাশ কাটাতে গিয়ে ভয়াবহ দুর্ঘটনায় একটি বাসের ১০ যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরো অন্তত ২০ জন। গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার দশমাইল এলাকায় বিদ্যুতের খুঁটিবাহী একটি ট্রাক ও যাত্রীবাহী একটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এ ছাড়া নারায়ণগঞ্জের রূপগঞ্জ, পাবনার চাটমোহর ও বাগেরহাটের মোল্লারহাটে আরো তিন মহাসড়কে তিন চাকার যানের কারণে সংঘটিত দুর্ঘটনায় মারা গেছেন আরো চারজন। আর রাজধানীর খিলগাঁও এবং সুনামগঞ্জের ধর্মপাশায় মারা গেছেন দুই মোটরসাইকেল আরোহী। বৃহস্পতিবার রাত থেকে গতকাল রাত পর্যন্ত এসব দুর্ঘটনায় মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। এর বাইরে রাজধানীর খিলক্ষেতে ট্রেনে কাটা পড়ে মারা গেছেন অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি।  আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদ : পঞ্চগড় : পঞ্চগড় সদর উপজেলার দশমাইল নামক স্থানে পঞ্চগড়-বাংলাবান্দা মহাসড়কে গত রাত সাড়ে ৮টার দিকে ভয়ংকর সড়ক দুর্ঘটনাটি ঘটে। মহাসড়কে নিষিদ্ধ ইজি বাইককে পাশ কাটাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় লোকজন জানায়, এ মহাসড়কে নিয়মিতভাবেই ইজি বাইকসহ তিন চাকার যানবাহন চলাচল করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, তেঁতুলিয়ার ভেজনপুন থেকে বিদ্যুতের খুঁটিবাহী জেমকন লিমিটেডের একটি বড় ট্রাক পঞ্চগড়ের দিকে আসছিল। একই সময় তেঁতুলিয়ার দিকে যাচ্ছিল যাত্রীবাহী একটি বাস। রাত সাড়ে ৮টার দিকে বিপরীতমুখী গাড়ি দুটি দশমাইল নামক স্থানে এলে একটি ইজি বাইককে পাশ কাটাতে যায় বিদ্যুতের খুঁটিবাহী ট্রাকটি। এ সময় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী বাসটির সঙ্গে ট্রাকটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই বাসের পাঁচ যাত্রী নিহত হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে পঞ্চগড় সদর হাসপাতালে পাঠায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা আরো চারজনকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া গুরুতর অবস্থায় কয়েকজনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। প্রাথমিকভাবে জানা গেছে, ২০ জনের অধিক যাত্রী আহত হয়। তাত্ক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি। তবে হতাহতদের বেশির ভাগেইর বাড়ি পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায়। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে পঞ্চগড় সদর হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কোশাব এলাকায় এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে বৃহস্পতিবার রাত ৯টার দিকে মালবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে একটি রিকশার ওপর পড়ে যায়। এতে রিকশাটির আরোহী উপজেলার নরাবো টেকপাড়া এলাকার চাঁন মিয়ার ছেলে রিকশাচালক রিপন (৩২) এবং মোস্তফা মিয়ার স্ত্রী হামিদা বেগম (৪৩) মারা যান। এ সময় আরো দুজন আহত হয়। এ সময় উত্তেজিত জনতা যানবাহন ভাঙচুর করে।

চাটমোহর (পাবনা) : পাবনার চাটমোহরে ট্রাকের ধাক্কায় ছিটকে পড়ে নজরুল ইসলাম (৩০) নামের এক ভ্যানচালকের মৃত্যু হয়। গতকাল বিকেল ৩টার দিকে পাবনা-চাটমোহর মহাসড়কের মূলগ্রাম শিমুলতলা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নজরুল উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের আনকুটিয়া গ্রামের আহাম্মদ আলির ছেলে।

ফকিরহাট-মোল্লারহাট (বাগেরহাট) : বাগেরহাটের ফকিরহাট উপজেলার মহাসড়কে নিষিদ্ধ ইজি বাইকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সঞ্জয় চক্রবর্তী (৩০) নামের এক যুবক নিহত হন।  বৃহস্পতিবার রাত ১১টায় খুলনা-বাগেরহাট পুরাতন সড়কে এ ঘটনা ঘটে। সঞ্জয় ফকিরহাটের নলধা-মৌভোগ ইউনিয়নের দোহাজারী গ্রামের সুরেষ চক্রবর্তীর ছেলে।

হাওরাঞ্চল : সুনামগঞ্জের ধর্মপাশায় নিহত ইদ্রিস মিয়া (৩৫) মোটরসাইকেল আরোহী। এ সময় নূরুল আমীন (৪০) নামের অন্য এক মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হন। তাঁদের মোটরসাইকেলটি ধর্মপাশা-মধ্যনগর সড়কের বাদশাগঞ্জ বাজারসংলগ্ন স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেলে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইদ্রিস উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বেখইজুড়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

রাজধানী : রাজধানীর খিলগাঁও ফ্লাইওভারের ঢালে বেপরোয়া গাড়ির ধাক্কায় মোহাম্মদ মাসুদ (৩০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হন। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা ফয়সাল (২৩) নামের আরেক যুবক আহত হন। এ ছাড়া খিলক্ষেত এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি নিহত হন। তাঁর বয়স আনুমানিক ৪০ বছর। গতকাল ভোরের দিকে এ দুই দুর্ঘটনা ঘটে।

সবুজবাগ থাসার ওসি আব্দুল কুদ্দুস ফকির বলেন, ভোরে অজ্ঞাত এক গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন মোটরসাইকেল আরোহী মাসুদ ও ফয়সাল। হাসপাতালে পাঠানোর পর মাসুদকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। তাঁরা দুজনই বাজাজ মোটরসাইকেল ওর্য়াকশপের কর্মচারী।

ঢাকা রেলওয়ে থানা পুলিশ জানায়, ভোরে খিলক্ষেত এলাকায় ট্রেনের নিচে কাটা পড়েন অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তি। তাঁর পরনে ছিল গেঞ্জি ও চেক লুঙ্গি।

2018-10-27T10:18:08+00:00October 27th, 2018|অন্যান্য|
Advertisment ad adsense adlogger