ক্যারিয়ারে উন্নতির লক্ষণ

ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছেন

আপনার কাজের প্রশংসা পেতে শুরু করেছেন। হয়তো প্রথম দিকে এমনটা হতো না। আগে বস আপনার কাজের ভুল ধরতেন ঘন ঘন। কিন্তু এখন সে অবস্থার পরিবর্তন ঘটেছে। এর অর্থ আপনি সঠিক উপায়েই কাজ করছেন। দক্ষতা বৃদ্ধি পাচ্ছে আপনার।

দ্রুত সারেন কাজ

কেবল ত্রুটিহীন নয়, দ্রুততার সঙ্গে কাজ শেষ করতে পারছেন। প্রতিষ্ঠানের হ্যান্ডবুক বা স্প্রেডশিট ঘাঁটতে হয় না আর। কিংবা জ্যেষ্ঠ সহকর্মীকেও জ্বালাতন করতে হয় না। আপনি নিজেই বুঝে বুঝে নিজের দায়িত্ব পালন করতে সিদ্ধহস্ত হয়ে উঠেছেন। আগের চেয়ে দ্রুত কাজ করার অর্থই হচ্ছে আপনি নিজের কাজে পটু হয়ে উঠছেন।

আত্মবিশ্বাসী

আগের মতো নতুন কোনো কাজে হাত দিতে ভয় করে না। আপনি উপলব্ধি করেন যে কাজটা পরিণতির দিকে টেনে নেওয়ার জ্ঞান-বুদ্ধি রয়েছে আপনার। আপনি আগের চেয়ে অনেক পরিণত। নির্দিষ্ট কাজ ছাড়াও সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে যথেষ্ট পারদর্শিতা এসেছে। আপনি এখন অনেক বেশি আত্মবিশ্বাসী।

পাচ্ছেন নতুন দায়িত্ব

একটা শেষ করতে না করতেই নতুন কোনো দায়িত্ব দেওয়া হচ্ছে আপনাকে। অর্থাৎ আপনি কর্মী হিসেবে প্রতিষ্ঠানের কাছে ভরসার স্থান। যে সমস্যা দেওয়া হয়েছে তা যে আপনি মুনশিয়ানার সঙ্গে সমাধানের পথে নিয়ে যাবেন তা বিশ্বাস করে কর্তৃপক্ষ। এর মানেই হচ্ছে আপনি আস্থাভাজন হয়ে উঠেছেন।

কাজ নিয়ে আতঙ্ক নেই

হাতে এমন অনেক কাজ আসে, মনে হয়ে এটা করা আপনার পক্ষে সম্ভব নয়। কিন্তু ঠিকই সামনে এগোতে পারছেন। সৃষ্টিশীল হয়ে উঠেছেন আপনি। একটা সময় হয়তো যেকোনো কাজ এলে আতঙ্কগ্রস্ত হয়ে পড়তেন। কিন্তু এখন কঠিন ও জটিল মনে হলেও পিছিয়ে পড়েন না আপনি। এতে বুঝে নিতে পারেন, আপনি আগের চেয়ে অনেক বেশি পরিপক্ব ও দক্ষ হয়ে উঠেছেন।

2018-11-22T10:28:08+00:00November 22nd, 2018|অন্যান্য|
Advertisment ad adsense adlogger