দৌলতপুর প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল বুধবার দৌলতপুরে ১৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮৪ প্রার্থীর মনোনয়ন দাখিল হয়েছে। উপজেলার ১৪ ইউনিয়নের মধ্যে মাত্র ১টি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হলেও বাকী ১৩ ইউনিয়নে বিএনপি একক প্রার্থী দিয়েছেন। অপরদিকে ১৪ ইউনিয়নের ১৩টিতেই ক্ষমতাসীন আওয়ামীলীগে একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও জাসদ সমর্থিত প্রার্থী রয়েছে ৫টি ইউনিয়নে।
রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে,
দৌলতপুর সদর ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ১০ জন। এর মধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ৭ জন, বিএনপি’র ১জন এবং স্বতন্ত্র ২ জন।
প্রাগপুর ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৭ জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহীসহ ৩ জন, বিএনপির ১ জন, জাসদের ১ জন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র রয়েছেন ১ জন প্রার্থী।

বোয়ালিয়া ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৮ জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ৫ জন এবং বিএনপি’র বিদ্রোহী প্রার্থীসহ ৩ জন। আদাবাড়িয়া ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৬ জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ৫ জন এবং বিএনপি’র ১ জন।

হোগলবাড়িয়া ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ৩ জন এবং বিএনপি’র ১ জন।
আড়িয়া ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ২জন ও বিএনপি’র ১ জন স্বতন্ত্র ১ জন।

খলিশাকুন্ডি ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৩ জন। এরমধ্যে আওয়ামীলীগের ১জন, বিএনপি’র ১জন এবং জাসদের ১জন প্রার্থী রয়েছেন।

মথুরাপুর ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৫ জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহীসহ ৩জন, বিএনপি’র ১জন এবং ইসলামী আন্দোলনের ১জন।
ফিলিপনগর ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৯জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ৬জন, বিএনপি’র ১জন এবং স্বতন্ত্র ২জন।

চিলমারী ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ইউনিয়নে ৭ জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ৫জন, বিএনপি’র ১জন এবং স্বতন্ত্র ১জন।

মরিচা ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৭জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ৩জন, বিএনপি’র ১জন, জাসদের ১জন এবং স্বতন্ত্র ২জন।

রিফায়েতপুর ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ২জন, বিএনপি’র ১জন এবং স্বতন্ত্র ১জন।

পিয়ারপুর ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৬জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ৪জন এবং বিএনপি’র ১ জন স্বতন্ত্র প্রার্থী ১জন।

রামকৃষ্ণপুর ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন। এরমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহীসহ ২জন, বিএনপি’র ১জন, জাসদের ১জন প্রার্থী রয়েছেন। আগামী ৫ মার্চ মনোনয়নপত্র বাছাই, ১৩ মার্চ প্রত্যাহার ও ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।