আরশীনগর প্রতিবেদক ॥ কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার দিকে নজর দিতে হবে। প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হলে একজন শিক্ষার্থীকে সববিষয়ে জ্ঞানের অধিকারী হতে হবে। তিনি বলেন, শিক্ষা জীবনে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই। বর্তমানে লক্ষ্য করা যায় যে, আমাদের সমাজে অসুস্থ্য মানুষের সংখ্যা অনেক। আর এর একমাত্র কারণ হচ্ছে শারীরিক পরিশ্রমের অভাব। স্বাস্থ্য ও মন ভাল রাখতে হলে নিয়মিত খেলাধুলা করতে হবে। তিনি আরও বলেন, এক সময় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত ক্রীড়া চর্চা হতো। শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভাল ভাল ক্রীড়াবিদ জন্ম নিতো। আবারও নিয়মিত স্কুল ভিত্তিক ক্রীড়া চর্চা অব্যাহত রাখতে হবে। গতকাল সকালে কুষ্টিয়া কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মাহবুব-উল আলম হানিফ আরও বলেন, কুষ্টিয়া কলকাকলী মাধ্যমিক বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। লেখাপড়া ও ক্রীড়া চর্চার মাধ্যমে এই শিক্ষা প্রতিষ্ঠানটি তার ঐতিহ্য ও ইতিহাস ধরে রাখবে আমরা এই প্রত্যাশা করি। প্রতিষ্ঠানটির উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন প্রধান অতিথি।
কলকাকলী মাধ্যমিক বিদ্যালয় পরিচালন পর্ষদের সভাপতি ও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আজগর আলী’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম, কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কুষ্টিয়া জর্জ কোর্টের জিপি এ্যাডঃ আসম আক্তারুজ্জামান মাসুম, কলকাকলী মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য ও কুষ্টিয়া জর্জ কোর্টের পিপি এ্যাডঃ অনুপ কুমার নন্দী, জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান, কুষ্টিয়া সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলুর রহমান, কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তাইজাল আলী খান ও সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেব-উন-নিসা সবুজ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মোঃ রাশিদুজ্জামান খান টুটুল, নজরুল ইসলাম, আবেদুর রহমান আন্নু, রবিউল ইসলাম, পারুল আক্তার, সাবেক সদস্য সাংবাদিক মিজানুর রহমান লাকী ও সাবেক প্রধান শিক্ষিকা আল-হামরা বেগম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগিতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি মাহবুব-উল আলম হানিফ, ক্রীড়া পতাকা উত্তোলন করেন মোঃ আজগর আলী ও বিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন জেব-উন-নিসা সবুজ।
উদ্বোধন শেষে শুরু হয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে দুপুরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।