মাদ্রাসা শিক্ষা কতটা আধুনিক ও প্রযুক্তি নির্ভর হতে পারে তার প্রমাণ আফসার উদ্দিন গার্লস ফাজিল মাদ্রাসা ——–জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি

আরশীনগর প্রতিবেদক ॥ এখন আর মাদ্রাসা শিক্ষা মানে ব্যাকডেটেড শিক্ষা নয়। মাদ্রাসা শিক্ষার সাথে জেনারেল শিক্ষার কোন পার্থক্য নেই। বর্তমান সরকার শিক্ষাবৈষম্য দূর করে সকল শিক্ষার্থীর জন্য অবাধ এবং একই পদ্ধতির শিক্ষা ব্যবস্থা প্রবর্তন করেছে। গতকাল দুপুরে কুষ্টিয়া আফসার উদ্দিন গার্লস ফাজিল (ডিগ্রী) মাদ্রাসায় এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি একথা বলেন। তিনি আরও বলেন, মাদ্রাসা শিক্ষা কতটা আধুনিক ও প্রযুক্তি নির্ভর হতে পারে তার প্রমাণ আফসার উদ্দিন গার্লস ফাজিল মাদ্রাসা। আমি মুগ্ধ হয়েছি এই মাদ্রাসা থেকে দু’জন ছাত্রী মেডিকেল কলেজে ভর্তি হয়েছে। ১ জন ছাত্রী রাষ্ট্রপতির হাত থেকে ও ৩ জন ছাত্রী প্রধানমন্ত্রীর নিকট থেকে সাংস্কৃতিক ক্ষেত্রে প্রথম পুরস্কার অর্জন করেছে। আমি এই প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে অতীতে যেমন ছিলাম আগামীতেও তেমন থাকবো।
কুষ্টিয়া আফসার উদ্দিন গার্লস ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি, কুষ্টিয়া চেম্বারের সভাপতি হাজী রবিউল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার প্রলয় চিসিম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী, সদর থানা আওয়ামীলীগের সভাপতি জিপি এ্যাড. আখতারুজ্জামান মাসুম, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ বদরুদ্দোজা, সাবেক এমপি বদরুদ্দোজা গামা প্রমূখ।

Advertisment ad adsense adlogger