আফরিন সুলতানা,পাবনা চীফ অব ব্যুরো ॥ ভুমিমন্ত্রী শামসুর রহমান শরিফ এমপি বলেছেন, ঈশ্বরদী পৌরসভা এলাকা ছাড়াও জেলার সকল উপজেলার সকল বাড়িকেই গ্যাস সংযোগের আওতায় আনা হবে। এই জন্য কোনো আন্দোলন, সংগ্রাম কিংবা দাবী নিয়ে কাউকে ঢাকায় যেতে হবে না। আওয়ামীলীগ সরকারের পক্ষ থেকেই আগামী ২০২১ সালের মধ্যেই এই সংযোগ প্রদান করা হবে।
মন্ত্রী বলেন, ঈশ্বরদী পৌরসভাসহ উপজেলার দাশুড়িয়া, পাকশীতে গ্যাস সংযোগ দেওয়া হয়েছে। আগামী ২০২১ সালের মধ্যেই এই সরকার সাহাপুর, সাঁড়া, লক্ষিকুন্ডা ও ছলিমপুর ইউনিয়নসহ জেলার ৯টি উপজেলায় গ্যাস সংযোগ প্রদান করা হবে। শহরের মানুষ এবং কয়েকটি ইউনিয়নে গ্যাস সংযোগ থাকবে; আর অন্য ইউনিয়নগুলোতে থাকবে না,তা হবে না। আওয়ামীলীগ সরকার দেশের সকল মানুষের মৌলিক অধিকার বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
গতকাল শনিবার দুপুরে ঈশ্বরদী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বশির আহমেদ বকুলের সভাপতিত্বে উপজেলার সাহাপুর শহীদ আবুল কাশেম উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত নব নির্মিত দ্বি-তলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য কালে মন্ত্রী এ সব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, এবার জননেত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতিক দিবেন তাকেই নির্বাচিত করতে হবে। হোক সে কলা গাছ ! একই সাথে মন্ত্রী সাহাপুর শহীদ আবুল কাশেম উচ্চ বিদ্যালয়কে স্কুল এন্ড কলেজ করারও প্রতিশ্রুতি প্রদান করেন।
এ সব অনুষ্টানে উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনিসুন্নবী বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া, আওয়ামীলীগ নেতা মতলেবুর রহমান মিনহাজ ফকির, আকাল উদ্দিন সরদার, সাদেক আলী বিশ্বাস, আতিয়ার রহমান ভোলাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এরপর মন্ত্রী ১৯৭১ সালে পাক বাহিনীর গুলিতে সাহাপুর গ্রামের নির্মমভাবে শহীদ হওয়া ব্যক্তিদের নাম ফলকের (স্মৃতিস্তম্ভ) এবং সাহাপুর ইউনিয়ন পরিষদের নব নির্মিত ভবণ কমপ্লেক্সের উদ্বোধন করেন।
এদিকে এই অনুষ্ঠানে সাহাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মরহুম অহিদুজ্জামান পিন্টু বিশ^াসের ছেলে পাবনা জেলা যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার এমলাক হোসেন বাবু ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এর নাম খোদাই করা সোনার নৌকা উপহার দিতে গেলে মন্ত্রী তা গ্রহণ না করে জাতীয় যাদুঘরে গিয়ে জমা দেওয়ার নির্দেশ দেন। অনুষ্ঠানে উপস্থিত জনতা মন্ত্রীর এই অপরাগতাকে সাধুবাদ জানান। এ সময় মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ কোন অনুষ্ঠানে এমপি মন্ত্রী বা জনপ্রতিনিধিকে সোনার তৈরি কোন উপহার দিলে তা গ্রহণ করা যাবে না। প্রধান মন্ত্রীর নিদেশেই তিনি তা গ্রহন করেনি বলে জানান।