সংবাদ বিজ্ঞপ্তি ॥ একাত্তরের মহান মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী যুদ্ধাপরাধী মানবতাবিরোধী দূর্ধর্ষ গণহত্যাকারী আলবদর কমান্ডার মতিউর রহমান নিজামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে “ গণউল্লাস ও স্বস্তি প্রকাশ” পালন করা হয়েছে । নিউইয়র্কের ব্যাস্ততম এলাকা জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয় ।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসারত আলীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ,মুক্তিযোদ্ধা,শ্রমিক লীগ,স্বেচ্ছাসেবক লীগ,যুবলীগ,ছাত্রলীগ,বঙ্গবন্ধু প্রজন্ম লীগ,একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিসহ মুক্তিযদ্ধের স¦পক্ষের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এই বিজয় উল্লাসে অংশগ্রহন করেন এবং কুখ্যাত এই রাজাকারকে ফাঁসিতে ঝুলিয়ে রায় কার্যকর করায় সন্তোষ প্রকাশ করেন । ব্যানার,ফেস্টুন,প্লেকার্ড নিয়ে নেতাকর্মীরা স্লোগান স্লোগানে মুখরিত করেন এবং জননেত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রুতি পূরনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান । নেতৃবৃন্দ পাকিস্থানের এজেন্ট জামাত শিবিরের আস্তানা ভেঙ্গে গুড়িয়ে দিয়ে তাদেরকে বাংরাদেশের রাজনীতি থেকে বিতাড়িত করতে সকলের প্রতি জনসমর্থন গড়ে তোলার আহ্বান জানান । সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা,উপদেষ্টা ডা: মাসদুল হাসান,প্রবাসী সম্পাদক সোলেমান আলী
যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন,সাধারন সম্পাদক আল আমিন আকন্দ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সর্দার, সাধারন সম্পাদক সুবল দেবনাথ,সহ সভাপতি দুরুদ মিয়া রনেল, শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন,যুব লীগের সভাপতি মেজবাহ আহম্মেদ ,সাধারন সম্পাদক ফরিদ আহম্মেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের গনসংযোগ সম্পাদক কাজী কয়েস উপ দপ্তর সম্পাদক আব্দুল মালেক,কার্যকরী সদস্য আব্দুল হামিদ, আওয়ামী লীগের রফিকুল ইসলাম,ফাহিম রেজা নূর স্বীকৃতি বড়–য়াসহ কবির আলী .রহিমুজ্জামান সুমন .আনিসুজ্জামান সবুজ প্রমুখ ।
অনুষ্ঠান শেষে সবাইকে মিষ্টিমুখ করানো হয় ।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসারত আলী সবাই ধন্যবাদ দিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।