প্রধানমন্ত্রী অনুরোধ করলে ‘না’ করতে পারব না: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে অনুরোধ করেন আরও কিছুদিন অর্থমন্ত্রী থাকতে, তাহলে তো আমি না করতে পারব না। সেক্ষেত্রে আরও কিছুদিন আমি দায়িত্ব পালন করে যাব।

মঙ্গলবার সচিবালয়ের নিজ দফতরে নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সরকারের অর্থমন্ত্রী হিসেবে থাকছেন কী না এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী হেসে বলেন, আমার সব কিছু তো মাননীয় প্রধানমন্ত্রীর ওপরে নির্ভর করে। তিনি চাইলে তো আমি না করতে পারব না।

অর্থমন্ত্রী বলেন, আমাদের সরকার পর পর দুই মেয়াদে ক্ষমতায় থাকার কারণে যে ধারাবাহিকতার সৃষ্টি হয়েছিল, সে জন্যই এই উন্নয়ন হয়েছে। আগামী পাঁচ বছরে অবিশ্বাস্য উন্নয়ন হবে বলে আমি মনে করি।

তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে যে দারিদ্র্য নির্মূল করতে চেয়েছিলাম সেটা আর লাগবে না। ২০২৫ সালের মধ্যে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাব।

মুহিত বলেন, সেই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী যদি আমাকে অনুরোধ করেন অর্থমন্ত্রী থাকতে, তাহলে তো আমি না করতে পারব না। সেক্ষেত্রে আরও কিছুদিন আমি দায়িত্ব পালন করে যাব।

এরআগে অর্থমন্ত্রী হিসেবে ১২টি বাজেট ঘোষণা করেন আবুল মাল আবদুল মুহিত। তিনি অনেকদিন থেকেই এই নির্বাচনের পর অবসরের কথা বলে আসছিলেন। তারই ধারাবাহিকতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও অংশ নেননি তিনি।

2019-01-02T16:25:32+00:00January 2nd, 2019|রাজনীতি|
Advertisment ad adsense adlogger