ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০১৬ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১৪ টি ইউনিয়নে আওয়ামী লীগের একক প্রার্থী চুড়ান্ত করেছে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ

কুষ্টিয়া নিউজ ডেস্ক ॥ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী নিশ্চিত করেছে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ। গতকাল উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বর্ধিত সভা থেকে সম্ভাব্য প্রার্থীদের নাম মনোনীত করা হয়। সন্ধ্যায় ফ্যাক্স মারফত প্রার্থীদের নাম ঢাকায় পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে উপজেলা আওয়ামী লীগের সভাপতিত আফাজ উদ্দীন আহমেদ ।
২য় দফায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মেনে একক প্রার্থী নির্বাচন করতে গতকাল শনিবার বিকালে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ বিশেষ বর্ধিত সভা আহবান করে। সেই সভায় সকল ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। একক প্রার্থী বাছাই করতে সবার মতামত চাওয়া হয়। উঠে আসে নানা মত। প্রতিটি ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনীত করতে ইউনিয়ন ভিত্তিক নেতাদের মতামত নেয়া হয়। তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতে একক প্রার্থী নিশ্চিত করা হয়।
দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফাজ উদ্দীন আহমেদ বলেন, কেন্দ্রের নির্দেশনা মেনে গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্যদিয়ে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনীত করা হয়েছে। ওয়ার্ড ও ইউনিয়নের নেতাদের মতামতের ভিত্তিতে একক প্রার্থী নিশ্চিত করা হয়েছে। তালিকা গতকাল ঢাকায় পাঠানো হয়েছে।

বর্ধিত সভায় উপস্থিত ছিলেন এমন কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সবার মতামত নিয়ে একক প্রার্থী তালিকা প্রস্তুুত করা হয়েছে। তবে আওয়ামী লীগের শীর্ষ এক নেতার মতামতকেও গুরুত্ব দেয়া হয়েছে। ওই নেতার মতামত নিয়ে চুড়ান্ত তালিকা প্রস্তুুত করে ঢাকায় পাঠানো হয়েছে।

কেন্দ্রে যে নামের তালিকা পাঠানো হয়েছে সেই তালিকায় বর্তমান চেয়ারম্যানের অনেকের ঠাঁই হয়েছে। তবে যেসব নেতার নাম মনোনীত করে পাঠানো হয়েছে তাদের সবাই আওয়ামী লীগের দীর্ঘদিনের ত্যাগী নেতা। স্ব-স্ব এলাকায় তারা জনপ্রিয়। এলাকার নেতা-কর্মীরাও তাদের পক্ষে প্রাথমিক রায় দিয়েছে। কোন বির্তকিত নেতার নাম তালিকায় স্থান পাইনি বলে দলীয় সূত্র জানিয়েছে।

দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে নির্বাচনী বর্ধিত সভায় উপস্থিত দলের নেতাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে একক চুড়ান্ত প্রার্থীরা হলেনঃ-

৬ নং চিলমারী ইউনিয়নঃ দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক দেওয়ান মোঃ সাইফুল ইসলাম (শেলী)’র নাম সুপারিশ করা হয়েছে। দেওয়ান মোঃ সাইফুল ইসলাম (শেলী) সাবেক চেয়ারম্যান। এলাকায় তার জনপ্রিয়তা রয়েছে।

৯ নং রিফায়েতপুর ইউনিয়নঃ এই ইউনিয়নে তৃণমুলের মতামতের ভিত্তিতে একক প্রার্থী হিসাবে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক আব্দুর রশিদ বাবলু’র নাম সুপারিশ করা হয়েছে। আব্দুর রশিদ বাবলু উক্ত ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

১ নং প্রাগপুর ইউনিয়নঃ এই ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয় মোঃ আশরাফুজ্জামান (মুকুল মাষ্টার) কে ।

১১ নং আদাবাড়িয়া ইউনিয়নঃ এই ইউনিয়নে তৃণমুলের মতামতের ভিত্তিতে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয়েছে আদাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ গোলাম জাকারিয়া কে।

৫ নং রামকৃষ্ণপুর ইউনিয়নঃ সার্বিক বিবেচনায় যোগ্য হওয়ায় মোঃ সিরাজ মন্ডলের নাম সুপারিশ করা হয়েছে।

২ নং খাস মথুরাপুর ইউনিয়নঃ মোঃ মনোয়ার কবির মিন্টুকে একক প্রার্থী হিসেবে সুপারিশ করেছে ইউনিয়ন ও উপজেলা আওয়ামীলীগ।

৪ নং মরিচা ইউনিয়নঃ এ ইউনিয়নে কয়েকজন নেতা প্রার্থীতার তালিকায় ছিলেন। ইউনিয়ন পর্যায়ের নেতাদের মতামতকে প্রাধান্য দিয়ে মোঃ জোয়াদুর রহমান (জজ)’র নাম একক প্রার্থীর তালিকায় উঠেছে।

৮ নং পিয়ারপুর ইউনিয়নঃ এই ইউনিয়নে আওয়ামী লীগে নেতা মোঃ গোলাম মাহমুদ (গামা) কে একক প্রার্থী হিসেবে সুপারিশ করেছে ইউনিয়ন ও উপজেলা আওয়ামীলীগ ।

১২ নং বোয়ালিয়া ইউনিয়নঃ বোয়ালিয়া ইউনিয়নে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী হিসেবে তালিকায় স্থান পেয়েছে বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু আফফান বিশ্বাস।

১০নং দৌলতপুর ইউনিয়নঃ এ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে তালিকায় স্থান পেয়েছে মোঃ শহিদুল ইসলাম (সেন্টু) ।

৩ নং ফিলিফনগর ইউনিয়নঃ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বেশ কয়েকজন নেতা প্রার্থীতার তালিকায় থাকলেও শেষ পর্যন্ত তৃণমূল ও বর্ধিত সভার মূল্যায়নে মনোনয়নের তালিকায় স্থান পেলেন ইসলামপুর গ্রামের বাসিন্দা আওয়ামীলীগ নেতা মোঃ আমিরুল ইসলাম।

৭ নং হোগলবাড়ীয়া ইউনিয়নঃ ইউনিয়ন পর্যায়ের বৈঠকে একক প্রার্থী হিসেবে মোঃ সাহাজুল ইসলামের নাম প্রস্তাব করায় বর্ধিত সভায় উপজেলা আওয়ামীলীগ তার নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠানো হয়েছে।

১৩ নং খলিশাখুন্ডি ইউনিয়নঃ এই ইউনিয়নে তৃণমুলের মতামতের ভিত্তিতে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয়েছে আওয়ামী লীগ নেতা মোঃ শহিদুল ইসলাম কে।

১৪ নং আড়িয়া ইউনিয়নঃ এই ইউনিয়নে তৃণমুলের মতামতের ভিত্তিতে একক প্রার্থী হিসাবে মনোনয়ন দেওয়া হয়েছে সাইদ আনছারী বিপ্লব কে। সাইদ আনছারী বিপ্লব উক্ত ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

Advertisment ad adsense adlogger