রাতে রোনালদোদের সেমি-ফাইনাল নিশ্চিত করার ম্যাচ

ফিফা কনডেফারেশনস কাপে ‘এ’গ্রুপের দুটি ভিন্ন ম্যাচে শনিবার রাতে মাঠে নামতে যাচ্ছে পর্তুগাল ও মেক্সিকো। সেন্ট পিটার্সবার্গে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ক্রিস্তিয়ানো রোনালদোদের পর্তুগাল। অন্যদিকে কাজানে স্বাগতিক রাশিয়ার প্রতিপক্ষ মেক্সিকো। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

ফিফা কনফেডারেশনস কাপে গ্রুপ ‘এ’অনেকটাই ডেথ গ্রুপ হিসেবেই পরিচিত ছিল। পর্তুগাল, মেক্সিকোর সঙ্গে স্বাগতিক রাশিয়া, এই তিন দলই ফেভারিট। চতুর্থ দল দুর্বল নিউজিল্যান্ডের ফলটা অনুমিতই ছিল। প্রথম দুই ম্যাচ হেরে ইতিমধ্যে বিদায় নিশ্চিত হয়েছে নিউজিল্যান্ডের। তবে পয়েন্ট টেবিলের প্রথম ও দ্বিতীয় দল মেক্সিকো ও পর্তুগালের সঙ্গে সম্ভাবনা টিকিয়ে রেখেছে রাশিয়া। যদিও তাদের পথটা একটু কঠিনই। কারণ সরল সমীকরণ বলছে শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে পর্তুগাল এবং রাশিয়ার বিপক্ষে মেক্সিকো ড্র করলেই চলে যাবে শেষ চারে। রাশিয়ার সেমিতে যেতে হলে মেক্সিকোর বিপক্ষে জয়ের বিকল্প নেই।

প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-২ গোলে ড্র এবং দ্বিতীয় ম্যাচে রাশিয়ার বিপক্ষে ১-০ গোলে জয় পাওয়া পর্তুগালের জন্য নিউজিল্যান্ড বড় কোন চ্যালেঞ্জ নয়। তাই এ ম্যাচে অঘটনের কিছুও ভাবছে না কেউই। যে কারণে পর্তুগালকে সেমিতে দেখছেন সবাই। দুর্বল নিউজিল্যান্ডের বিপক্ষে পর্তুগাল তাদের তারকা খেলোয়াড়দের বিশ্রাম দিতে পারে বলেই খবর। প্রথম দুই ম্যাচেই ম্যাচ সেরা রোনালদোও রয়েছেন সেই তালিকায়। তবে কোচ ফার্নান্দো সান্তোস রোনালদোর বিশ্রামের বিষয়টি পরিষ্কার করেননি।

রাশিয়া-মেক্সিকো ম্যাচ হাড্ডাহাড্ডিই হওয়ার কথা। বিশেষ করে রাশিয়া স্বাগতিক বলে কঠিন চ্যালেঞ্জের মুখেই পড়তে হতে পরে মেক্সিকোকে। যদিও ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকায় একটু নির্ভার হয়েই মাঠে নামবে মেক্সিকো।

2017-06-24T13:27:26+00:00June 24th, 2017|খেলাধুলা|
Advertisment ad adsense adlogger