যে কারণে ফোনের চার্জ দ্রুত ফুরিয়ে যাচ্ছে

বিভিন্ন ধরনের অপারেটিং সিস্টেম বিশেষ করে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমযুক্ত ফোন বা স্মার্টফোনের ব্যাটারির চার্জ দ্রুত শেষ হয়ে যায়। পুরো চার্জ দিলেও তা একদিন পর্যন্ত টিকে না। কি কারণ তা অনেকেই খুঁজে পান না। যদিও মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারের কারণে এমনটি হয়ে থাকে বলে মনে করা হয়। কারণ ইন্টারনেটের মাধ্যমে মোবাইল ফোন ব্যবহার করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢুঁ মারেন এখন অনেকেই। ফলে চার্জ দ্রুত ফোরানোটাই স্বাভাবিক। বিশেষজ্ঞরাও এমন মত দিয়েছেন।

তাদের মত,  স্মার্টফোন ব্যবহারকারীরা তাদের ফোনে যেসব অ্যাপ সব চেয়ে বেশি ব্যবহার করেন তা-ই মূলত স্মার্টফোনের ব্যাটারির চার্জ বেশি খরচ করে। জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক নাকি অ্যান্ড্রয়েড ফোনের চার্জ সব থেকে দ্রুত শেষ করে দেয়।

ফেসবুক অ্যাপের এই আচরণ স্বাভাবিক নয়। একটা ভুল থেকেই এমনটি হয় বলে বিশেষজ্ঞরা শনাক্ত করেছেন।। তা হলো অ্যাপসের মেনু থেকে ফেসবুক অ্যাপকে বন্ধও করা হলো ব্যাকগ্রাউন্ডে তা চলতে থাকে। ফলে চার্জ দ্রুত ফুুরিয়ে যায়।

এদিকে,  ফেসবুকও একথা স্বীকার করেছে। কর্তৃপক্ষের মত, সম্প্রতি ফেসবুকের অ্যাপে এই ভুল হচ্ছে। কারণ লাগাতার ‘সিপিইউ স্পিনিং’ হওয়ায় অ্যাপটি বন্ধ হচ্ছে না। ‘ফোর্সড স্টপ’ করলেও নিজে থেকেই ফের চালু হয়ে যাচ্ছে। এজন্য ফেসবুক একটি ব্লগে ক্ষমাও চেয়েছে। অ্যাপটির নতুন আপডেটে সমস্যাটি দূর করার চেষ্টা হচ্ছে।

2018-12-03T10:38:18+00:00December 3rd, 2018|তথ্য প্রযুক্তি|
Advertisment ad adsense adlogger